...........................................shyamalsoft copywrite সুরক্ষিত

IDM এর Fake srial (error) ম্যোসেজ থেকে মুক্তি পান সবথেকে সহজ পদ্ধতিতে

টিউন করেছেনঃ | | টিউন বিভাগঃ
Shyamalsoft

 IDM এর Fake serial (error) ম্যোসেজ থেকে মুক্তি পান সবথেকে সহজ পদ্ধতিতে

আইডিএম বা ইন্টারনেট ডাউনলোড ম্যানাজার আমাদের প্রায় সবার অত্যন্ত প্রিয় একটা ডাউনলোডার । অনেক ফ্রী ডাউনলোড ম্যানাজার থাকার পরেও অনেক ঝামেলা করে / প্যাঁচ করে আমার ইহা ব্যাবহার করি । দীর্ঘদিন এভাবে খুব ভালই চলছিল । প্যাঁচ বেশ ভালই কাজ করছিল । তবে এখন মনেহয় আইডিএম এইসব ভুয়া রেজিস্টিশন এর উপর ব্যাপক নজর দিয়েছেন । ধুপ ধাপ হামলা করে বিধ্বস্ত করছে সবপ্যাঁচ করা আইডিএম ।

ইদানিং আইডিএম এ এই এক মহা ঝামেলা । কথা নেই বার্তা নেই ঐ এক ম্যাসেজ  প্যাঁচ করার পরে আবাউট এ একটিভ দেখালেও ঐ ম্যাসেজ দেয় । আপনার কেমন লাগে জানি না । তবে আমার চরম বিরক্ত লাগে আজাইরা এররর ম্যাসেজ । এর থেকে মুক্তি পাওয়ার একটা সহজ উপায় হল – প্রথমে ট্রাইল আইকন থেকে আইডিএম এর প্রসেস অফ করে দিন । তারপর ইন্সটলেশন ফোল্ডার সাধারণত C:\Program Files\Internet Download Manager এ গিয়ে IDMGrHlp.exe এই ফাইল টা ডিলিট করে দিন । কাজ শেষ আজাইরা ম্যাসেজ আর দিবে না ।


তবে এটা করার পর আরেক আজাইরা ম্যাসেজ এর উৎপত্তি হয় । সেটা ফাইল মিসিং সংক্রান্ত … রি ইন্সটল করতে বলে । সাথে সাথে ম্যাসেজ না দিলেও পিসি রিস্টার্ট দেয়ার পরে এই ম্যাসেজ এর দেখা অবশ্যই পাবেন । তবে সমস্যা নেই । এর থেকে ও মুক্তি পাওয়ার একটা উপায় আছে । সেটা হল … C:\Program Files\Internet Download Manager এখানে idmBroker.exe নামে একটা ফাইল দেখতে পাবেন । ওটা কপি করে এই ফোল্ডার এ ই পেস্ট করুন । idmBroker – Copy.exe এই নামে নতুন ফাইল হবে । এবার ওটা রিনেইম করে IDMGrHlp.exe এ রুপান্তর করুন । 


ব্যাস সব ঝামেলা শেষ











Previous
Next Post »