...........................................shyamalsoft copywrite সুরক্ষিত

নতুন ট্র্যাকার এড করে টরেন্টের স্পিড বাড়ান

টিউন করেছেনঃ | | টিউন বিভাগঃ
Shyamalsoft


নতুন ট্র্যাকার এড করে টরেন্টের স্পিড বাড়ান

Torrent দিয়ে ডাউনলোড নিয়ে একটা টিউন করেছিলাম । সেটা অনেকে পড়ে উপকৃত হয়েছেন জানিয়েছিলেন। কিন্তু টরেন্টে ডাউনলোডের সময় ভাল স্পিড পাচ্ছিলেন না বলে অনেকে জানিয়েছিলেন। আমি লিখেছিলামও, কিন্তু সংক্ষেপ করে। ফলে অনেকে বোঝেন নি। মনে হয়েছিল টিউনটি অসম্পূর্ণ রয়ে গিয়েছিল। সেই অসম্পুর্ণ টিউনের সম্পূর্ণতা আনতেই আজকের পোস্ট।

প্রথমে একটি টরেন্ট ডাউনলোড শুরু করি আসুন:

http://www.torrentz.com/ এ যান। এটি একটি টরেন্ট সার্চ ইঞ্জিন।যে ফাইল ডাউনলোড করবেন তার নাম লিখুন। এখানে আমি হ্যারি পটার এন্ড দা হাফ ব্লাড প্রিন্স পার্ট-১ ডাউনলোড করছি। এন্টার দিন বা সার্চ ক্লিক করুন। 





সার্চ রেজাল্ট দেখাবে। সেখান থেকে আমি প্রথম রেজাল্টে ক্লিক করলাম। কেন ঐটা? কেননা লক্ষ্য করলে দেখবেন এর সিডার(যারা ডাউনলোড করতে দিচ্ছে) সংখ্যা অনেক বেশি। সেজন্যই আমি এইটাতে ক্লিক করেছি। 

ক্লিকের পর দেখবেন যে যে সাইটে সিডার অনেক বেশি সেটায় সবসময় ক্লিক করবেন। 

এর পর যে পেইজটি আসবে তা খুব গুরুত্বপূর্ণ। এটি ক্লোজ করবেন না। এখানে দেখুন অনেক টরেন্ট প্রোভাইডিং সাইটের লিঙ্ক দেখাচ্ছে। মানে কোন কোন সাইটে এই টরেন্টটা আছে তার লিস্ট। 

আপনি btjunkie/alive torrent/kickass torrent একটায় রাইট ক্লিক করে নিউ ট্যাব/উইন্ডো খুলে প্রবেশ করুন। এখানে ডাউনলোড লিঙ্ক থেকে টরেন্টটা ডাউনলোড করে নিন।


 Don't Close this page



 ওপেন করুন মিউটরেন্ট দিয়ে। দেখুন কি কি ডাউনলোড হবে তা দেখাচ্ছে। এবার সেইভের জায়গা দেখিয়ে ওকে দেন। অপেক্ষা করুন।



 * ভাল স্পিড পেলে আর কিছু করতে হবেনা। তবে ভাল স্পিড না পেলে(যেমন-আপনার ৫১২ কেবি লাইনে আপনি স্পিড ৫১২ পাচ্ছেন না, ২৫৬ কেবি পাচ্ছেন এমন হলে) যে পেইজটা ক্লোজ করিনি সেই পেইজে ব্যাক করুন।

* স্ক্রল করে নিচে যান। ট্রাকার গুলো ছবির মত এক এক করে কপি করুন। পেস্ট করুন এনে মিউটরেন্টে যেখানে ডাউনলোড হচ্ছে সেখানে ফাইলের প্রোপারটিজে গিয়ে পাওয়া ট্রাকার বক্সে গ্যাপ দিয়ে দিয়ে।


এবার ওকে করে আবার ফাইলে রাইট ক্লিক করে আপডেট ট্রাকার দিন।




এবার একটু অপেক্ষা করুন আর মজা দেখুন
তবে!!!!!!


আপনার কানেকশন স্পিডই যদি ৫-৬কেবি হয়, স্পিড আর কি বাড়বে বলে মনে হয়? 

 এই লেখাটি উৎসর্গ করলাম আমার অনেক প্রিয় ছোটবেলার বন্ধুদে





Previous
Next Post »