...........................................shyamalsoft copywrite সুরক্ষিত

একটি চমৎকার সফটওয়্যার Windows bootloader and the entries এর জন্য Easy Bcd 2.0

টিউন করেছেনঃ | | টিউন বিভাগঃ
Shyamalsoft

আজকে একটি অন্যরকম সফটওয়্যার নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আমরা অনেকই Boot নিয়ে সমস্যা তে পরি। যারা Boot এর কাজ ভাল ভাবে জানে না তাদের জন্য Easy Bcd অতি প্রয়োজনীয়।

আসল কথায় আসি। মাইক্রোসফটের নতুন অপারেটিং সিস্টেমে অন্য কোন অপারেটিং সিস্টেম তারা সঙ্গে সম্পূর্ণ উপযুক্ততার সাথে ব্যবহার হতে পারে! যদি এটা Mac OS X অথবা Linux, BSD Unix হয় তবে এটা কোন সমস্যা করবে না। কারন easy bcd দিয়ে আপনি সহজেই একাধিক বুট করতে পারবেন।

উইন্ডোজ ভিস্তা নতুন bootmanager একটি ডবল শ্রেণীর তরোয়াল. এটি একটি ক্ষমতাশালী অস্তিত্বের বুট স্ক্রিপ্ট, এবং একটি পরিত্যক্ত উইন্ডোজ অপারেটিং সিস্টেম এর খুব সীমিত boot.ini থেকে একেবারেই আলাদা. কিন্তু একই সময়ে, মাইক্রোসফটের দেখায় অন্যান্য একযোগে ইনস্টল করা অপারেটিং সিস্টেমের জন্য এর উপেক্ষা. এটি একটি দ্বিতীয় চিন্তা ছাড়াই MBR-এ মুছে ফেলা, এবং বিকল্প অপারেটিং সিস্টেম বুট পরিচালকদের তাদের পুরানো সিস্টেমের ব্যবহার ব্যবহারকারীদের জন্য কোন উপায় রাখে না।

প্রথমে জেনে নেই কি করে boot menu এডিট করবেন। নিচের ছবির মত আপনি ইচ্ছা করলে আপনার boot menu কে ইচ্ছা মত কনফিগার করতে পারবেন।


windows 7/vista  boot এর সময় windows xp কে previous version of windows নামে দেখানো হয়।

আপনি ইচ্ছা করলেই এটি rename করতে পারবেন।



আপনি উইন্ডোজ 7 / vista ব্যাবহার করছেন কিন্তু xp এর ফাইল গুলো এখনও আছে, এক্ষেত্রে আপনি পুনরায় xp ফিরে যেতে পারবেন।



এছাড়াও MAC OSX এবং Linux সহজে অ্যাড করতে পারবেন। নিচের ছবি গুলো দেখুন।



এছাড়াও আরো অনেক কিছু।try  করে দেখুন। মাত্র 1.4 mb.

download link : 

 ধন্যবাদ।

Previous
Next Post »