...........................................shyamalsoft copywrite সুরক্ষিত

MB শেষনেট কানেক্ট করার সাথে সাথে ? সমাধান নিয়ে নিন

টিউন করেছেনঃ | | টিউন বিভাগঃ
Shyamalsoft.

আমরা অনেকেই আছি যারা মোডেমে লিমিটেড নেট ইউজ করি। নেট স্পীড বেশি থাকলে কিছুক্ষণের মধ্যেই সব MB শেষ হয়ে যায়। আর অনেকের তো এই নেটের টাকা যোগাতে অনেক ভুগতে হয় বিশেষত স্কুল পড়ুয়া ছাত্রদের। তাই আজকে এর সমাধান নিয়ে আসলাম।
নেট কানেক্ট করলেই সব সফটওয়্যারের শুরু হয়ে যায় আপডেট চেক। তাছাড়া আপনার অজান্তেই অনেক সফটওয়্যার ব্যাকগ্রাউন্ডে নেটের সাথে কানেক্ট হয়। এসব থেকে বাঁচতে TinyWall নামের এই ছোট ফ্রী ফায়ারওয়ালটি ডাউনলোড করুন।

          
এরপর ইন্সটল করুন। ইন্সটল করার পর দেখবেন যে আপনার কোন সফটওয়্যার নেটে কানেক্ট হতে পারবে না। এমনকি মোজিলা ফায়ারফক্স বা গুগল ক্রম কোনটাই না।



এখন আপনার বহুল ব্যাবহারিত সফটওয়্যারগুল কে নেট কানেক্টের অনুমতি দিতে চাইলে কীবোর্ড থেকে CTRl+SHIFT+E প্রেস করুন। তাহলে ছবির মত একটা মেনু আসবে সেখান থেকে আপনার মোজিলা ফায়ারফক্স/গুগল ক্রম/FDM/IDM এর .exe ফাইল নির্বাচন করুন। তাহলে যেই সফটওয়্যারএর exe ফাইল নির্বাচন করবেন তা নেটে কানেক্ট হতে পারবে।

আর যদি সাময়িকভাবে কোন সফটওয়্যারকে অনুমতি দিতে চান তাহলে CTRl+SHIFT+P প্রেস করে Process টি সিলেক্ট করুন।  এখন আপনার নেট আগের চাইতে অনেক কম খরচ হবে।


Previous
Next Post »