...........................................shyamalsoft copywrite সুরক্ষিত

টরেন্ট ডাউনলোড করুন স্বাভাবিক ডাউনলোডার দিয়েই

টিউন করেছেনঃ | | টিউন বিভাগঃ
Shyamalsoft


টরেন্ট ডাউনলোড করুন স্বাভাবিক ডাউনলোডার দিয়েই

সবচেয়ে সহজ উপায়!


বেশিরভাগ ক্ষেত্রেই এদেশের মানুষ আমরা টরেন্টের উপর নির্ভরশীল। টরেন্ট হল চোরাই পদ্ধতিতে ডাউনলোড করা সফটওয়্যার/ফাইল যা আমরা সচরাচর ব্যবহার করি। যে সকল সফট ওয়্যার দিয়ে আমরা টরেন্ট ডাউনলোড করি তাদেরকে বলা হয় Client.
আমাদের দেশে ইন্টারনেট স্পিড কম। এর ফলে টরেন্ট ডাউনলোড করতে স্বাভাবিকের চেয়ে বেশি সময় লাগে। আজ আপনাদেরকে একটি অত্যন্ত সহজ পদ্ধতি শেখাব। এ পদ্ধতিতে আপনি আপনার ডাউনলোড ম্যানেজার ব্যবহার করেই স্বাভাবিক ভাবে ডাউনলোড করতে পারবেন ফুল স্পিডে, তা যে ডাউনলোড ম্যানেজারই হোক না কেন। এর ফলে আলাদা কোন টরেন্ট ক্লায়েন্ট দরকার হবে না।
এর জন্য আপনাকে একটি ওয়েবসাইটে রেজিস্টার করতে হবে। 
প্রথমে এখানে যানঃ http://www.torrific.com --- এখন ঃ

প্রথমে সাইটিতে রেজিস্টার করুন -


এবার URL Box এ (চিত্রের লাল অংশ) আপনার টরেন্টের লিংক দিয়ে দিন।
যেভাবে টরেন্টের লিংক খুজবেনঃ আমরা বিভিন্ন সাইট থেকে টরেন্ট ডাউনলোড করি। 
যেমনঃ http://www.thepiratebay.org, http://www.h33t.com, http://www.torrentz.eu ইত্যাদি। এসব লিংক এ গিয়ে আপনার কাঙ্খিত টরেন্ট খুজে নিন। এবার ডাউনলোডের URL বের করুন। সাধারনত সাইটের যেখানে Download Now বা এ জাতীয় লেখা থাকে সেটাই হল লিংক। নিশ্চিত হতে URL চেক করুন। যদি দেখেন URL এর শেষে ".torrent" লেখা আছে তাহলে সেটাই আপনার URL (মজিলাতে যে কোন লিংকের উপর মাউস রাখলে তা ব্রাউজারের নিচের পেনে লিংকটি দেখায়)।

এবার উক্ত লিংকটি বক্সে (লাল চিহ্নিত অংশে পেস্ট করুন এবং GET বাটনে ক্লিক করুন। এবার একটি নতুন পেজ আসবে, সেখানে "Initiate Torrent" লেখাতে ক্লিক করুন (অনেক ক্ষেত্রে এটা নাও আসতে পারে, সেক্ষত্রে এই অংশ স্কিপ করতে পারেন)।
এরপর সাইটটি নিজেদের সার্ভারে ফাইলটি ডাউনলোড করে নিয়ে আপনাকে লিংকটি দিয়ে দেবে। তারপর ক্লিক করলেই ডাউনলোড শুরু। অনেক ক্ষেত্রে ফাইল যদি একটু বড় হয় তাহলে লিংক পেতে কিছু সময় লাগতে পারে। অবশ্য আপনাকে জানিয়ে দেয়া হবে আপনি কখন ফাইলটি ডাউনলোড করতে পারবেন।


আমি কাল চিহ্নিত অংশে ক্লিক করলেই ডাউনলোড শুরু হবে আমার ডাউনলোড ম্যানেজার দিয়ে। ফাইল যদি একাধিক হয়, তবে সবগুলো ফাইল জিপ হিসেবে ডাউনলোড করতে পারবেন অথবা একটা একটা করে ক্লিক করে ডাউনলোড করতে পারবেন। ব্যস! এখন ইচ্ছামতো ডাউনলোড ম্যানেজার দিয়ে টরেন্ট ডাউনলোড করুন খুব সহজে।
কেমন লাগল কষ্ট করে একটু জানাবেন।


Previous
Next Post »