...........................................shyamalsoft copywrite সুরক্ষিত

সহজেই Internet Download Manager দিয়ে পুরো WEBSITE COPY করুন

টিউন করেছেনঃ | | টিউন বিভাগঃ
Shyamalsoft





দ্রুতগতিতে কোনো ফাইল ডাউনলোডের জন্য internet download manager [আইডিএম] এর বিকল্প নেই। আইডিএম ব্যবহার করলেও অনেকেই পুরো ওয়েবসাইট ডাউনলোড করার জন্য অন্য সফটওয়্যার ব্যবহার করেন। তবে সামান্য ট্রিকস খাটালেই আইডিএম দিয়েই পুরো ওয়েবসাইট ডাউনলোড করা যায়।
অফলাইনে ব্যবহার করার জন্য কোনো ওয়েবসাইটকে পুরোপুরি কম্পিউটারে ডাউনলোড করার জন্য প্রথমে আইডিএম ওপেন করতে হবে। এখন উপরের দিকে Tasks মেনুবার থেকে Run site Grabber নামে একটি অপশন আছে সেটি ক্লিক করতে হবে। নতুন উইন্ডোতে গ্রাবার প্রজেক্ট নাম, সাইটের ঠিকানা ও প্রজেক্ট টেমপ্লেট নাম চাইবে। এখানে একটি প্রজেক্ট নাম, সাইটের ঠিকানায় কাংখিত ওয়েবসাইটটির ঠিকানা ও প্রজেক্ট টেমপ্লেটে The whole web site নির্বাচন করে দিতে হবে।



পরবর্তী উইন্ডোতে ওয়েবসাইটের ফাইলগুলো কোথায় সংরক্ষিত হবে সেটি নির্বাচন করে দিতে হবে এবং নিচের থেকে Convert the link in download HTML files to the local files for offline browsing এর পাশের চেকবক্সে টিকচিহ্ন দিয়ে Next বাটনে ক্লিক করতে হবে।
পরবর্তী উইন্ডোতে কোনো পরিবর্তন ছাড়াই Next বাটনে ক্লিক করতে হবে। এরপরের উইন্ডোতে Download the following files এ All Files নির্বাচন করে নেক্সট করলেই ওয়েবসাইটটি ডাউনলোড শুরু হবে।

Previous
Next Post »